1. admin@school.sundarban-it.com : admin :

প্রধান শিক্ষকের বাণী

শিক্ষাই আলো। কেবলমাত্র শিক্ষাই অজ্ঞতার অন্ধকারকে দুর করে। সত্যিকার শিক্ষা শুধুমাত্র ডিগ্রি অর্জনের মধ্যে সীমাবদ্ধ নয় বরং তার চেয়েও বেশি কিছু। শিক্ষার উদ্দেশ্য হল ব্যক্তিকে আলোকিত করা এবং ব্যক্তির সক্ষমতা বৃদ্ধি করা। ইহা শিশুর সুপ্ত প্রতিভাকে জাগ্রত করে। একজন ব্যক্তি শিক্ষার সাহায্যে অস্তিত্ব রক্ষার লড়াইয়ে জয়ী হয়। শিক্ষা ভালোর দিকে মানবিক উন্নয়নের জন্য অনুঘটক হিসেবে কাজ করে।

আধুনিক যুগ হল বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। বিশ্বায়নের প্রেক্ষাপটে তথ্য প্রযুক্তি দ্রুত প্রসার লাভ করছে এবং সাধারন মানুষ তা ব্যবহার করছে। আধুনিক যুগে এই প্রযুক্তি এত গুরুত্বপূর্ণ যে, আমরা এর উপযোগিতাকে অবহেলা করতে পারি না। আধুনিক যুগের সাথে তাল মিলানোর জন্য আমরা ডিজিটাল প্রযুক্তিগত, আধুনিক বিজ্ঞানমনস্ক, অসাম্প্রদায়িক জাতি গঠন করতে দৃঢ় প্রতিজ্ঞ। আমাদের এই স্কুলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিভিত্তিক প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে যাচ্ছে যেখানে প্রতিষ্ঠানের সকল কার্যক্রম ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সম্পন্ন করা হবে। এই স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য আমরা ইতিমধ্যে মাল্টিমিডিয়া শ্রেণীকক্ষ স্থাপন করেছি যেখানে শিক্ষকদের পাঠদান কার্যক্রম অনেক বেশী আনন্দের এবং কার্যকর হয়েছে। তথ্য প্রযুক্তি শিক্ষাদান পদ্ধতিতে বিপ্লব এনেছে। আমরা আমাদের পরীক্ষার ফলাফল প্রদান, রেকর্ড সংরক্ষণ এবং বিভিন্ন প্রকার নোটিস সহ সঠিক কর্মকাণ্ড ই-মেইলের মাধ্যমে প্রেরণের এবং ওয়েব সাইটের মাধ্যমে প্রকাশের ব্যবস্থা গ্রহণ করেছি।
এই প্রতিষ্ঠান শুধুমাত্র সার্টিফিকেট প্রদানে বিশ্বাস করে না বরং পাঠ বহির্ভূত সহশিক্ষা কার্যক্রম, সামাজিক মূল্যবোধ এবং নৈতিক শিক্ষার ওপর জোর দেওয়ার মাধ্যমে পূর্ণাঙ্গ মানুষ তৈরি করে।
উল্লেখ্য অত্র প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই বিভিন্ন বোর্ড পরীক্ষায় সাফল্য দেখানোর মাধ্যমে ব্যাপক সুনাম অর্জন করেছে। আমরা আশা করি যে, এই প্রতিষ্ঠানটি সমাজের অনগ্রসর শ্রেণীর শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়ানোর মহৎ ভুমিকা পালন করে যাবে। স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রযুক্তিনির্ভর আধুনিক বিজ্ঞান মনোভাবী অসাম্প্রদায়িক শিক্ষার্থী তৈরি করতে এ প্রতিষ্ঠানটি সামনে এগিয়ে যাবে– এ বিশ্বাস আমার, আপনার এবং আমাদের সকলের।

-প্রধান শিক্ষক
ডেমো মাধ্যমিক বিদ্যালয়
শ্যামনগর, সাতক্ষীরা।

© All rights reserved © 2021 Sundarban IT Limited
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Sundarban IT Limited